অশ্লীল কর্মকান্ডের কারণে যেসব দেশ ভালোবাসা দিবস নিষিদ্ধ করেছে !

February 14, 2019

ভালোবাসা দিবস , যেটি Sent Valentine's Day  বা সেন্ট ভ্যালেন্টাইনের উৎস নামে পরিচিত । যদিও ভালোবাসার জন্য কোন বিশেষ দিবসের প্রয়োজন হয় না । তবে কার মনে কখন কিভাবে ভালোবাসর জন্ম নেয় তা কেও বলতে পারে না ।
ধর্মীয় দিক দিয়ে এর বিরোধীতা করে যেসব দেশ এই দিবসকে Banned করেছে তাদের List তুলে ধরলাম ।

মালয়েশিয়া

                                  Malaysia

মালেশিয়া যেখানে মোট জনসংখ্যার 60 পার্সেন্ট মুসলমান যারা ভালোবাসা দিবস থেকে দূরত্ব বজায় রাখতে পছন্দ করেন । তারা মনে করেন, এটা তাদের দেশের জন্য দেশের সংস্কৃতির জন্য অনেক ভালো । 2012 সালে মালয়েশিয়ার পুলিশ তাদের দেশটির বেশ কিছু নামী দামী আবাসিক হোটেলে রেট দেয় এবং বেশ কিছু Couple কে তারা ধরে এবং শাস্তিস্বরুপ জেল জরিমানার ব্যবস্থা করেন।

ইরান

                                  Iran
ইরান 2011 সালের ভালোবাসা দিবস কে নিষিদ্ধ করে তাদের মত ভালবাসার কোন প্রতীক হয় না । 14 ই ফেব্রুয়ারি অন্তরের প্রতীক অর্ধ হৃদয় লাল গোলাপ সহ যে কোন ধরনের স্নেহ ভালোবাসা প্রদর্শন করা নিষিদ্ধ করেছে ইরান।

রাশিয়া

                                  Russia রাশিয়ার সরকার বেলগ্রদে ভালোবাসা দিবস নিষিদ্ধ করেন 2011 সালে। এবং 14 ফেব্রুয়ারি ভালোবাসা দিবসকে নিয়ন্ত্রণ করার জন্য সারা দেশে বিশেষ সিকিউরিটি ব্যবস্থা করে থাকে যাতে করে রাশিয়ায় কেউ এই দিবসটিকে পালন না করতে।

সৌদি আরাবিয়া

                                  Saudia Arabia
সৌদি আরবে এই Valentine's Day কে খুব কড়াকড়ি ভাবে Banned করা হয়েছে । 14 February এই ভালোবাসা দিবস উপলক্ষে যে কোন ধরনের গোলাপের ক্রয়-বিক্রয় লাল পণ্য এবং প্রেমের থিমযুক্ত যেকোনো ধরনের কার্ড fourteen ই ফেব্রুয়ারির আগে ক্রয় বিক্রয় নিষিদ্ধ করে সৌদি আরব।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়া মুসলিম দেশগুলোর মধ্যে একটি এই দেশটি ও ভালোবাসা দিবসকে নিষিদ্ধ করে । তারা এই দিনে যেকোনো ধরনের কার্ড বিনিময় , প্রেম নিবেদন এবং কারো প্রতি বিশেষ সহানুভূতি দেখানো এই দিনে নিষিদ্ধ করে । 

ফ্লোরিডা

ফ্লোরিডায় 14 February ভালোবাসা দিবসকে Banned করা হয় । তবে তাদের পরিকল্পনা একটু অন্যরকম এই দিনে school and college এ ছাত্র-ছাত্রীদের কে বিশেষভাবে নজর রাখা হয় তাদের হাতে Red Rose এবং Any type of cards দেখলে তাদেরকে বিশেষ শাস্তির ব্যবস্থা রাখা হয়।

পোষ্টটি সম্পর্কে কোনকিছু জানার থাকলে কমেন্ট করে জানান ।

Share this

Related Posts

Previous
Next Post »

Follow by Email